Home | Add to Favorites | Feedback | Sitemap | Webmail
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Click to see what our sttisfied customer who took our services.

You can also share your ideas and satisfactions to us...

 
 
 

PERIDOT : পেরিডট

The Stone Of Emotional Healing – “আবেগ নিরাময়ের রত্ন পাথর” ।


গুণাবলী : পেরিউট শক্তিশালী পাথর হিসেবে শতাব্দীর পর শতাব্দী ব্যবহৃত হয়ে আসছে।
রত্নপাথরটি আবেগীয় –ভারসাম্য বজায় রাখে এবং পূর্বে প্রাপ্ত মানবিক আঘাত কিংবা মর্মান্তিক হৃদয় ঘটিত আঘাতের নিরাময় করতে সাহায্য করে। এমনকি মানসিক আঘাত – ভুলতেও সাহায্য করে। আবার ক্ষেত্র বিশেষে পেরিউট হৃদয়কে অতীতে ফিরে যেতে সাহায্য করে তৎসংঙ্গে আপনাকে আপনার সম্পর্কে বুঝতেও সাহায্য করে। ক্রোধ, ঈর্ষাপরায়নতা, তিক্ততা ও ক্লেশ থেকে মুক্তি দানে পেরিউট এক অদ্বিতীয় রত্ন পাথর। সঠিক-ভাবে ধারণে আপনার রোমান্টিক অবস্থানকে বুদ্বিতীপ্ত করে তোলে এবং হৃদয়ের কার্যকলাপে সাধারণ চেতনা দান করে তৎসংঙ্গে অপ্রয়োজনীয় মানসিক আঘাত থেকে সুরক্ষিত করে।
Peridot বিশেষত নিরাময়কারীদের নিরাময় করার জন্য উৎকৃষ্ট অর্থাৎ ‘Peridot is particularly good for healing the healers’ । পেরিডট দৈব শক্তিগুণ সম্পন্ন রত্ন পাথর যা-ভাগ্য এবং উদ্দেশ্য সম্পর্কে সঠিক ধারনা দিতে সক্ষম। নেতিবাচক প্রভাব থেকে মুক্ত করে এবং স্বচ্ছতা ও সৌভাগ্য আনয়ন করে। আবার পেরিডট আপনার ঐশ্বর্য্যের রত্ন পাথরও বটে। যোগ্যতানুযায়ী নিজস্ব উপায়ে অর্থ প্রযুক্তির বা Gain করার জন্য পেরিডট যথেষ্ট কার্যকরী পাথর। ব্যাংক বা এ জাতীয় প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলনের পূর্বে পেরিডট রত্ন ধারণে উক্ত টাকা যথার্থ কাজেই ব্যয় হবে। উত্তোলনের পর প্রয়োজনে পাথরটি খুলে ঘরে রাখুন।
শুভ তিথি যুক্ত দিনে সাইট্রিন রত্ন পাথরের সাথে পেরিডটকে আপনার ক্যাশ বক্সে রাখুন বা স্থাপন করুন। পেরিডট আপনাকে টাকা আনয়নে সহায়তা করবে এবং সাইট্রিন টাকা গুলোকে ধরে রাখতে সহায়তা করবে/ টাকা গুলিকে যথার্থ- কাজে ব্যয় করতে সহায়তা করবে।
ঈর্ষাপরায়নতা : ঈর্ষাপরায়ন, ধ্বংসাত্নক আবেগের ক্ষেত্রে আবেগকে অবদমিত করার জন্য পেরিডট একটি উৎকৃষ্ট রত্নপাথর। প্রাচীন মিশরীর পুরোহিতরা ফারহর ক্ষমতার বিরুদ্ধে প্রতিরক্ষার জন্য এ পাথর পরিধান করতেন।
সুখ : পেরিডটের হলুদ সবুজ বর্ণের জন্য সূর্যশক্তি সম্পন্ন পাথর। উষ্ণ, বন্ধুত্বপূর্ণ আচরণ এবং জীবনের সুখ সৌভাগ্য অর্জনের জন্য ও প্রতিষ্ঠালাভের জন্য অত্যন্ত কার্যকরী । যারা খাঁটি চুনি বা রুবি ধারন করতে অসমর্থ্য তাদের জন্য রুবি বা চুনির বিকল্প রত্ন পাথর হিসেবে পেরিডট ব্যবহার করতে বলা হয়।
মানসিক চাপ নিবারক : পীত স্বর্ণে বাধাই করে ধারন করলে অধিক শুভফল পাওয়া যায়। গোলাকার দানারমত মালা করে গলায় ধারণে সবোর্চ্চ মাত্রার শুভ ফলাফল পাওয়া যায় (৫৪ টি বা ১০৮ টি দানার মালা কমপক্ষে)
বিষাদ : প্রাচীনকালে রোমানরা বিষাদ দূর করার জন্য পেরিডট ব্যবহার করতো।
বিশোধন : সমস্ত অঙ্গ প্রত্যঙ্গ গুলোকে শক্তিশালী করে ও পুনরুজ্জীবিত করে। শারীরীক স্বাস্থ্য বৃদ্ধির সহায়ক পাথর। পেরিডট এমনভাবে কাজ করে যেন মনে হবে ধারনকারী টনিক বা ঔষধ-গ্রহণ করছেন।
হারানো আইটেম : হারানো বস্তু খোজার ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে কিন্তু আধ্যাত্মিক ক্ষেত্রে প্রযোজ্য এবং আধ্যাত্মিক ভাবে হারানো অথবা আবেগপ্রবণভাবে পৃথকীকৃত হতাশা অনুভবের ক্ষেত্রে প্রযোজ্য।
সন্তানের জন্ম : পেরিডট জন্মপ্রক্রিয়া সহজ করার জন্য ব্যবহৃত হয়ে আসছে শতাব্দী ধরে। জরায়ুর মুখ খোলা ও সংকোচনে উদ্দীপ্ত করে প্রসব ঘরে কিংবা হাসাপাতালে যাওয়ার সময় দেহে ধারণ করলে কিংবা উক্ত ঘরে রাখলে প্রসব বেদনা লাঘব হয় এবং প্রসব-সুষ্ঠভাবে সম্পন্ন হয়।
Peridot এর বর্ণ : লেবুর ন্যায় সবুজ, সবুজের সাথে হলুদ আভাযুক্ত, জলপাই সবুজ বর্ণের হয়। অনেক সময় গাঢ় সবুজ বর্ণেরও দেখা যায় যা দেখতে অনেকটা ‌অলিভাইন রত্নপাথরের মত। মাকির্ন যুক্তরাষ্ট্রে উল্কাপিন্ডের খন্ড থেকে পেরিডট পাথর পাওয়া গেছে যা বহুমূল্য দিয়ে London এর Graff জুয়েলার্স ক্রয় করেছেন। লেবুর রং হচ্ছে পরিষ্কার বর্ণের আবার লেবুর রস দিয়ে আমরা বাহ্যিক ভাবে অনেক কিছুই পরিশ্কার করতে সক্ষম, সুতরাং পেরিডট পাথর জমাকৃত বিষকে পরিশ্কার করতে সাহায্য করে। আবার নষ্টকরতে সক্ষম খাদ্যের বিষক্রিয়া সিগারেট, মাদক সম্পর্কীয় বিষ। সবুজ বর্ণ সৌভাগ্য আনয়ন কারী পাথরের সাথে যুক্ত। যেমন পান্না ওনিক্স সবুজ নীলা ইত্যাদি।
রোগ নিরাময় গুনাবলী: মিশরীয়রা অ্যাজটেক ও ইনকা সভ্যতার লোকরা হৃদপিন্ড, ফুসফুস বক্ষস্থল, স্তন, প্লীহা অন্ত্র নালীর চিকিৎসা বিষমকেন্দ্রিকতা ও ক্ষীনদৃষ্টিতার ক্ষেত্রে চোখকে শক্তিশালী করে। পেরিডট রত্নটিতে হলুদ বর্ণের আধিক্য বেশী থাকাতে সোলার প্লেক্সাসের পাকস্থলী যকৃত অ্যাড্রিনাল গ্রন্হি, প্রদাহ আলসার ও থাইরয়েডের রোগ নিরাময়ে সহায়তা করে।
ক্যারিয়ার : ডাক্তার, নার্স, ইমার্জেন্সি ক্রু, হাসপাতাল কর্মী, ডেন্টিষ্ট অপটোমিষ্ট হিলিং পরিচর্যাকারী, টেকনিশিয়ান, ভেটারনিয়ারিয়ান, কাউন্সেলর, যাজক।
লাঘব করে : আবেগীয় চাপ, বিষাদ, ক্রোধ, ভয়, ইর্ষাপরায়নতা, উদ্বেগ, স্নায়ুবিক দূর্বলতা, প্রতিরোধ, ইনফ্লয়েঞ্জা, বিষাদ স্থুলতা, কোষ্ঠ কাঠিন্য আলসার ডায়বেটিস। নির্দিষ্ট ভাবে ভয় ও দুঃস্বপ্ন দূর করার জন্য Peridot সবোর্ত্তম রত্ন পাথর।
বৃদ্ধি করে : শক্তি, স্বস্তি, সমৃদ্ধি, প্রবৃদ্ধি, উন্মুক্ততা, স্বাস্থ্য, সম্পদ, ঘুম, বলিষ্ঠতা শুদ্ধীকরণ।
উপরত্ন : পেরিডট যদিও একটি উপরত্ন কিন্তু রুবি’র পরিবর্তে পেরিডট ব্যবহারে (ডবল ওজন) রুবি’র সমতুল্য ফল লাভ করা যায় ।
কাঠিন্যতা (Hardness) : ৬.৫ – ৭.০
আপেক্ষিক গুরুত্ব (Specific Gravity) : ৩.২ – ৪.৩
প্রতিসরণাংক(Refractive Index): ১.৬৪ -১.৭০
সঠিক রাসায়নিক বিশ্লেষণ, শুভ তিথীযুক্ত দিন ব্যতীত এবং বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন না করে যে কোন রত্ন পাথর ধারণ করা অনুচিত। এতে করে শুভ ফল পাবেন না । শোধন প্রক্রিয়া সময় সাপেক্ষ তথাকথিত প্রচলিত ভ্রান্ত সাধারণ নিয়মে দুধ, মধু, গোলাপজল, জাফরান , আতর, জম জম কূপের পানি, নদীর পানি কিংবা গঙ্গা জল ইত্যাদি দ্রব্য / বস্তু দ্বারা শোধন কখনও করা হয় না বা করার বিধান শাস্ত্রে নেই ।

আমাদের প্রতিষ্ঠান থেকে ক্রয়কৃত রত্ন পাথর আমরা বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করে দিয়ে থাকি বিনিময়ে কোন অর্থ গ্রহণ করি না । আমাদের, বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করা রত্ন পাথর ধারণ করার পর দ্রুত ফল প্রদান করতে সক্ষম।
“ সুমঙ্গল ” - এ পাওয়া যায় ।
 
 

  • Pearl
  • Blue Sapphire
  • Yellow Sapphire
  • Ruby
  • Diamond
 
 
 
 

Error. Page cannot be displayed. Please contact your service provider for more details. (19)