Home | Add to Favorites | Feedback | Sitemap | Webmail
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Click to see what our sttisfied customer who took our services.

You can also share your ideas and satisfactions to us...

 
 
 

CARNELIAN: কারনেলিয়ান

Stone of confidence and action- আত্মবিশ্বাস ও কর্মের পাথর ।
এক ধরণের ক্যালসেডনি, মনকা পাথর বিশেষ। এর বর্ণ লালচে কমলা অথবা বাদামি। অস্বচ্ছ কিন্তু আলোক প্রবাহি (সার্ড হিসেবেও পরিচিত)।
২য় চক্র: স্যাক্রাল

স্পন্দনকৃত নাম্বার : ৫ ও ৬
প্রধান শব্দ: দৈহিক শক্তি, ব্যক্তিগত ক্ষমতা, আত্মবিশ্বাস, প্রেরণা বা প্রণোদনা, মনোযোগ, সাহসিকতা, উদ্যম, নাটকীয় সামর্থ্য, দৃঢ়প্রত্যয়, বহির্গামীতা, নির্ভুলতা, বিশেষণ, বিশেষণধর্মী, জৈবিক আকাঙ্খা, অনুভবের সচেতনতা, আবেগ প্রবণ উষ্ণতা, সামাজিকতা, সৃজনশীলতা, কৌতুহলপরতা, সমবেদনা, স্বাতন্ত্র্য, স্মৃতিশক্তি, প্রকৃতির প্রশংসা, মিল, সাহস, কর্মদ্যোগ, সুখ, আত্মশুদ্ধি, আত্মিক পরিবর্তন, পুনর্জন্ম ও অতীত জীবন স্মরণ করার ক্ষমতা বৃদ্ধি করে।
Metaphysical Properties বা বিমূর্ত গুণাবলী: উচ্চাভিলাষী ও চালনার পাথর, কারনেলিয়ান একটি ক্ষমতার পাথর। চমৎকার ক্যারিয়ার পাথর। এটা পছন্দ ও সিদ্ধান্ত গ্রহণের জন্য সহায়ক। আত্ম প্রনোদিত, মনোযোগ, উপলব্ধি ও আত্ম-বাস্তবিকরণের জন্য কারনেলিয়ান কর্মদ্যোগের একটি শক্তিশালী পাথর। এই পাথর একজনকে ‘কোন এক মূহুর্ত’ স্মরণ করিয়ে দেয়। সোলেমানি পাথরের মতো কারনেলিয়ান পাথর বিশ্লেষণধর্মী সক্ষমতা ও নির্ভুলতাকে উদ্দীপিত করে। আপনার কৌতুহল ও কৌতুহলপরতাকে উদ্দীপিত করার মাধ্যমে সুপ্ত মেধা বিকশিত বা আবিষ্কার করে ব্যক্তিগত ক্ষমতাকে সক্রিয় ও কর্মক্ষম করে। এর নিরাময়, আধ্যাত্মিক ও সৃজনশীল গুণাবলীর জন্য দীর্ঘদিন যাবৎ শ্রদ্ধা করা হচ্ছে। ব্যবহারকারীকে সকল ধরণের নেতিবাচক আবেগ থেকে সুরক্ষিত রাখে। নিজের ও অন্যদের রাগ, অসন্তুষ্টি, বদ মেজাজ ও ক্রোধের ক্ষেত্রে এটা শক্তিশালী রক্ষক। এটা একজন ব্যক্তির দু:খ ও বিষাদকে দূরীভূত করতে সহায়তা করে। এটা শক্তি ও মনোযোগকে বর্তমানের দিকে নিবদ্ধ করে। সাইট্রিনের মাধ্যমে নিম্ন ৩ চক্রে ব্যবহার করুন। প্রাচ্যসাংস্কৃতিতেকারনেলিয়ানশক্তিরক্ষেত্রেপ্রাধান্যদেয়াহয়।
গ্রহণযোগ্যতা : এ পাথর জীবনের বৃহৎ চক্রে প্রশান্তি ও গ্রহণযোগ্যতা আনয়নের মাধ্যমে আমাদের মৃত্যু ও পুনর্জন্মের ভয় লাঘব করে। বিষাদ থেকে দেয় সুরক্ষা।
ক্যারিয়ার সফলতা : উচ্চাভিলাষ ও পরিচালনার পাথর। সিদ্ধান্ত তৈরীতে সহায়তা করে।
আত্মবিশ্বাস : এটা ইতিবাচক উৎসাহমূলক আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করে এবং আমাদের সুন্দর পছন্দের ক্ষেত্রে অতিরিক্ত সাহস প্রদান করে।
সুরক্ষা : ব্যবহারকারীকে সকল ধরণের নেতিবাচক আবেগ, বিশেষ করে রাগ, ঈর্ষা ও ভয় থেকে সুরক্ষা প্রদান করে। পরিবারের সদস্যদের ও আত্মীয় স্বজনের প্রতি ভালোবাসা উৎসাহিত করে। গোলাপি কারনেলিয়ান নির্দিষ্ট করে পিতা-মাতা ও সন্তান, পিতা-মাতারমধ্যকারসম্পর্কেরক্ষেত্রেখুবইভালো।
সৃজনশীলতা : সৃজনশীলতা ও মানসিক প্রক্রিয়ার ভারসাম্য করে। সৃজনশীল শিল্পকর্ম ও থিয়েটারের ক্ষেত্রে একজনকে সহায়তা করে। সঠিক শব্দ চয়ন ও আত্মবিশ্বাস সঞ্চারিত করার মাধ্যমে লাইন ও লিরিক স্মরণ করার ক্ষেত্রে সহায়তা করে, সৃজনশীলতা, স্বাতন্ত্র্য ও সাহস বৃদ্ধি করে।
শক্তি : যৌন শক্তিসহ দৈহিক শক্তি বৃদ্ধিতে সহায়তা করে। উপকারী স্বাস্থ্যের পাথর। মিশরীয়রা এ পাথরকে এর শক্তির বৃদ্ধি করার জন্য টারকোয়াজবা সবুজাভ নীল রত্ন ও ল্যাপিস ল্যাজুলির সাথে সমন্বিত করেছে। তাদের ধারণা যে, এ পাথর রাগ, ঈর্ষা ও ঘৃণাকে প্রতিরোধ করেছে।
বর্ণ: লালচে কমলা, বাদামী কমলা।
দৈহিক নিরাময় গুণাবলী : ভিটামিন, খনিজ ও পুষ্টি শোষণে সহায়তা করে। রক্ত, কিডনী পাথরকে উষ্ণ ও পরিষ্কার করে, জৈবিক ক্ষুধা, আবেগ, প্রবল অনুরাগ, যৌনতা, দৈহিক শক্তি, উদযাপন, প্রজননতন্ত্র, রজ:স্রাব সংক্রান্ত সংকোচন, গলব্লাডার, গলষ্টোন, প্যাক্রিয়াস উদ্দীপিত করে। ঐতিহাসিকভাবে এই পাথর অতিমাত্রার জ্বর থেকে আরোগ্য লাভে ব্যবহৃত হয়। এ্যাজমা, অ্যালার্জি ও রক্তচাপের ক্ষেত্রে সহায়তা করে। পিঠের ব্যাথা উপশম করে।
যা যা বর্জন করে: বদমেজাজ, ঈর্ষা, ভয় ও ক্রোধ, অনীহা, আলস্য ও অসারতা।
ক্যারিয়ার : থিয়েটার, অভিনেতা, অভিনেত্রী, গায়ক, পারর্মার, বক্তা, সঙ্গীত ব্যক্তিত্ব, খেলাধুলা।
‌কাঠিন্যতা (Hardness): ৬-৭
আপেক্ষিক গুরুত্ব (Specific Gravity): ২.৫৯ – ২.৬৫
প্রতিসরণাংক (Refractive Index): ১.৫৩০-১.৫৫০
সঠিক রাসায়নিক বিশ্লেষণ, শুভ তিথীযুক্ত দিন ব্যতীত এবং বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন না করে যে কোন রত্ন পাথর ধারণ করা অনুচিত। এতে করে শুভ ফল পাবেন না । শোধন প্রক্রিয়া সময় সাপেক্ষ তথাকথিত প্রচলিত ভ্রান্ত সাধারণ নিয়মে দুধ, মধু, গোলাপজল, জাফরান , আতর, জম জম কূপের পানি, নদীর পানি কিংবা গঙ্গা জল ইত্যাদি দ্রব্য / বস্তু দ্বারা শোধন কখনও করা হয় না বা করার বিধান শাস্ত্রে নেই ।

আমাদের প্রতিষ্ঠান থেকে ক্রয়কৃত রত্ন পাথর আমরা বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করে দিয়ে থাকি বিনিময়ে কোন অর্থ গ্রহণ করি না । আমাদের, বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করা রত্ন পাথর ধারণ করার পর দ্রুত ফল প্রদান করতে সক্ষম।
“ সুমঙ্গল ” - এ পাওয়া যায় ।
 
 

  • Pearl
  • Blue Sapphire
  • Yellow Sapphire
  • Ruby
  • Diamond
 
 
 
 

Error. Page cannot be displayed. Please contact your service provider for more details. (31)