Home | Add to Favorites | Feedback | Sitemap | Webmail
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Click to see what our sttisfied customer who took our services.

You can also share your ideas and satisfactions to us...

 
 
 

MOSS AGATE: আকীক পাথর

The Stone of Balance - এটি ভারসাম্যের পাথর ।
পৃথিবী জুড়ে আকীক বেশ কিছু পাথর রয়েছে সেগুলোর প্রত্যেকটির বিশেষ গুনাগুণ রয়েছে। সময়ে সময়ে আমি প্রত্যেকটি পৃথকভাবে তালিকা করব।
প্রধান চক্র : হৃদয় ।
স্পন্দন বা কম্পনকৃত সংখ্যা : ১ ।
প্রধান শব্দসমূহ : পাথর লালন করে ভালবাসা, সত্যবাদিতা, সাহস, সাহসিকতা, শক্তি, প্রাচুর্য, ধন, সৌভাগ্য, দীর্ঘজীবিতা, গ্রহণ, রক্ষণ, ভারসাম্য, ঐক্য, উদারতা, নিরাপত্তা, বিশ্বাস, উৎপাদনের ক্ষমতা, সম্মত হওয়ার ক্ষমতা, উপযোগিতা, মানিয়ে চলার যোগ্যতা, সৃজনশীলতা, ধনদৌলত অর্জন ক্ষমতা ।
Metaphysical Properties বা বিমূর্ত গুণাবলী : এই পাথরটি মূল্যবান পাথরের মধ্যে থাকে। এটি বিভিন্ন রঙ এর হয়ে থাকে। প্রায়ই একটি পাথরে বিভিন্ন রঙ স্থান পায় এবং ঝাকড়া থাকে। সোলেমানী পাথর লালন করে ভালবাসা, প্রাচুর্য, ধনদৌলত, সৌভাগ্য, দীর্ঘজীবিতা, ঐক্য, মহত্ত্ব, শক্তি, নিরাপত্তা, প্রকৃতির উপলব্ধি। এইগুলিকে শক্তির পাথর বলেই ধরা হয়। এগুলো ভিত্তিস্থাপনকারী, কঠিন ও টেকসই। সকল পাথরেরই রয়েছে চমৎকার রক্ষা শক্তি ও আরোগ্য শক্তি এবং বিশ্লেষণ ক্ষমতা উদ্দীপিত করা ও যথার্থতা।
তিক্ততা : কঠিন সময়ে এ পাথর উপকারী, যেমন-ক্ষমা, তিক্ততা ও বিরক্তি। বিশেষ করে সম্পর্কের ক্ষেত্রে।
মানসিক চাপ : বিভিন্ন দায়িত্বের চাপে যখন আপনি ভারাক্রান্ত তখন আপনি পাথর ধারণ করুণ। পৃথিবীর ভালকিছু পাওয়ার জন্য আপনার পকেটে এক টুকরো পাথর রাখুন। এটা প্রকৃতিকে উপলব্ধি করার ক্ষমতা বৃদ্ধি করে।
শক্তি : প্রাচীনকালে চারটি জিনিসের শক্তিকে প্রাচীন বলে ধরা হতো। সোলেমানী পাথর হচ্ছে ভূমির পাথর। প্রাচীনকালে লোকেরা এটাকে ঔষুধের মধ্যে সর্বোচ্চ শক্তিশালী মনে করত। তারা বিশ্বাস করত যে, যোদ্ধাদের শক্তিশালী ও জয়ী করার শক্তি এই পাথরে নিহিত।
সাহস : সাহস বৃদ্ধি করে। বর্তমানে টিকে থাকার জন্য সাহস প্রয়োজন। এ পাথর পরিধানকারীর সাহস বৃদ্ধি করবে। অন্যদিকে সাহসের জন্য বিভিন্ন ধরনের প্রলুব্ধকারী কিন্তু আমাদের ঘিরে রাখে এবং পাশাপাশি তাদের নিজেদের আত্মিক সৌন্দর্য দেয়। আপনার টিনএজারদের সোলেমানী পাথর পেন্ডেন্ট বা ব্রেসলেট আকারে দিন। যদিও কিছু সময়ের জন্য তারা না বলবে।
এ পাথর সাহায্য করে যখন কোনো নতুন বন্ধুত্বের সূচনা হয় বিশেষ করে যদি আপনি রাগান্বিত বা চাপ দেয়া লোকেরা যারা সাধারণত তৈরী করতে পারে না ভাল মানের ’প্রথম আকর্ষণ’।
  • আকীক পাথর : প্রকৃতির সাথে সম্পৃক্ততার কারণে এ পাথর প্রসার স্বাধীনতা, মহাশূণ্য এর অনুভূতি লালন করে। আপনি যখন ঢেউ, বিচ ও বনের মধ্যে হাটবেন একই রকম অনুভব করবেন। এ পাথর নতুন বন্ধু গ্রহণে সাহায্য করে ক্লান্তি দূর করে এবং গলা ও পশ্চাতের রোগ বা সমস্যা নিরাময় করে। ক্ষুধাহীনতা, খাবারের সমস্যা, লসিকার ত্রুটি দূর করে এবং আবেগের ভারসাম্য রাখে।
• বাগানের সোলেমানি পাথর : প্রকৃতি ও ভূমির সঙ্গে সম্পৃক্ততার কারণে এ পাথর বাগান উদ্যান পালকের জন্য উপকারী। বাগানে কাজ করার সময় এ পাথরের নেকলেস ইত্যাদি পরুন। অতীতের ধারণা বাগানে গাছের ডালে বা জমিতে এ পাথর রাখলে ফলন ভাল হয়। আপনি ইচ্ছে করলে বাগানে পাথর ব্যবহার করতে পারেন।
• পিকচার পাথর : মেডিটেশনের জন্য একদৃষ্টিতে তাকিয়ে থাকতে পিনিয়াল ও পিটুইটারীর কাজে ও সমন্বয়ে উপকারী।
• ব্লুলেস পাথর : ধৈর্য্য ও স্থিরতার মাধ্যমে আধ্যাত্মিক জগতে যেতে সাহায্য করে।
• মেক্সিকান লেস পাথর : মানসিক চাপ কমায়।
• গোলাপী লেস পাথর : বন্ধুত্ব পূর্ণতা ও শান্তি বৃদ্ধি করে।
• সাদা লেস পাথর : উপচ্চতর মন ও সৃষ্টিকর্তার প্রতি নিমগ্ন করে।
• বষ্টোয়ানা পাথর : এটা একটা ঝাকড়া পাথর। নিরাপত্তা, উর্বরতা, সংবেদনশীলতা, যৌন ক্ষমতা, ক্রোধ, শিল্পজনিত প্রকাশ ও আবেগের জন্য উপকারী।
• ক্রেজিলেস পাথর : শক্তিক্ষয়, আবেগ জনিত ব্যাথা, হাসি, হৃদপিন্ড, শক্তির অবরূদ্ধতার জন্য উপকারী, এটি শরীরে গুরুত্বপূর্ণ অঙ্গ সমূহকে সতেজ করে।
• ফ্লেম পাথর : সংক্রমণ প্রতিরোধ করে ও সচেতনতা জাগরিত করে। শরীর সতেজ করে পোড়া ও ব্যাথা নিরাময় করে।
বর্ণ : চ্যালসে ডোনি স্ফটিক পাথরের রং লাল, কমলা, হলুদ, বাদামী। পরিস্কারক স্ফটিক পাথর, সবুজ ও বাদামী। সবুজ রঙটি হচ্ছে আরোগ্য ও আশার রঙ । স্থায়িত্ব ও ভিত্তি স্থাপনকারী পৃথিবীর রঙ বাদামী। আবেগ আত্ম-শ্রদ্ধাবাড়ায়।
পাথরের শারীরিক নিরাময়কারী গুনাগুণ: শারীরিক গতি বৃদ্ধি করে যেমন দৌড়, রেস, ম্যারাথন, অ্যাথলেটিকস, ব্লাডভের্সেল, লিমপ্যাথিক সিস্টেম, হজমে মন্দা ও খাবারে সমস্যা, সংক্রমন ঠান্ডা ও ফ্লু দূর করে। না-ধর্মীহৃদয়েরকলুষতাওচাপারাগদূরকরে।
ক্যারিয়ার : কৃষক, পুষ্প বিক্রেতা, প্রকৃতিবিদ, মুদি দোকানদার, উদ্ভিদবিজ্ঞানী, বনের রেঞ্চার, মালী, ভূ-চিত্রশিল্পী, যোদ্ধা, আইনজীবি, খবরের কাগজের রিপোর্টার, লেখক, রাজনীতিবিদ, শল্য চিকিৎসক, স্থপতি, অ্যাকাউন্ট্যান্ট, ল্যাবরেটরী কর্মী টেকনিশিয়ান।
ব্যবহার : কৃষি, শস্য, বৃষ্টি ও পরাগায়ন ।
মিশ্রণ : পাথরটি খুব শক্তি সম্পন্ন এবং ফ্যাকাশে সবুজ রঙ এর সবপাশে কার্যকরী হয় ।
কাঠিন্যতা (Hardness) : 6.5-7
আপেক্ষিক গুরুত্ব (Specific Gravity) : 2.58-2.64
প্রতিসরণাংক (Refractive Index) : 1.530-1.540
সঠিক রাসায়নিক বিশ্লেষণ, শুভ তিথীযুক্ত দিন ব্যতীত এবং বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন না করে যে কোন রত্ন পাথর ধারণ করা অনুচিত। এতে করে শুভ ফল পাবেন না । শোধন প্রক্রিয়া সময় সাপেক্ষ তথাকথিত প্রচলিত ভ্রান্ত সাধারণ নিয়মে দুধ, মধু, গোলাপজল, জাফরান , আতর, জম জম কূপের পানি, নদীর পানি কিংবা গঙ্গা জল ইত্যাদি দ্রব্য / বস্তু দ্বারা শোধন কখনও করা হয় না বা করার বিধান শাস্ত্রে নেই ।

আমাদের প্রতিষ্ঠান থেকে ক্রয়কৃত রত্ন পাথর আমরা বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করে দিয়ে থাকি বিনিময়ে কোন অর্থ গ্রহণ করি না । আমাদের, বিশুদ্ধ সিদ্ধান্ত মতে শোধন করা রত্ন পাথর ধারণ করার পর দ্রুত ফল প্রদান করতে সক্ষম।
“ সুমঙ্গল ” - এ পাওয়া যায় ।
 
 

  • Pearl
  • Blue Sapphire
  • Yellow Sapphire
  • Ruby
  • Diamond
 
 
 
 

Error. Page cannot be displayed. Please contact your service provider for more details. (25)